মাত্র ১ সপ্তাহে চুলকে দ্রুত লম্বা ও ঘন করার সব থেকে কার্যকরী উপায়

১ সপ্তাহে চুলকে দ্রুত লম্বা ও ঘন করার সব থেকে কার্যকরী উপায়, খুশকি দূর করার উপায়, চুল পড়া বন্ধ করার উপায়, চুল পড়া বন্ধ করে নতুন চুল গজানোর উপায়, চুল লম্বা করার উপায়, নতুন চুল গজানোর উপায়আজ আমি আপনাদের সাথে মাত্র ১ সপ্তাহে চুলকে দ্রুত লম্বা ও ঘন করার সব থেকে কার্যকরী একটি চমৎকার হেয়ার গ্রোথ অয়েল বানানোর উপায় শেয়ার করব । এই অয়েলটি ব্যবহার করলে মাত্র ৭  দিনে আপনি আপনার চুলকে দ্রুত লম্বা এবং ঘন করতে পারবেন। 

Photo by Grisha Stern from Pexels

এছাড়াও এই অয়েলটি আপনার চুল পড়াকেও পুরোপুরি বন্ধ করতে সাহায্য করবে আর চুলের বৃদ্ধিকে ১০ গুণ দ্রুত বাড়িয়ে তুলবে । তবে মাত্র ১ সপ্তাহে চুলকে দ্রুত লম্বা ও ঘন করার জন্য এই অয়েলটি সঠিক নিয়মে তৈরি করতে হবে। তো বন্ধুরা, চলুন অয়েলটিকে সঠিক নিয়মে তৈরি করে নিই।

চুলকে দ্রুত লম্বা ও ঘন করার তৈলটি তৈরি করার প্রয়োজনীয় উপাদানঃ 

২ চামচ –  কালোজিরা

 ২ চামচ –  মেথি 

 ১০০ মিলি – নারকেল তৈল 

 ৫০ মিলি – ক্যাস্টর অয়েল 

 চুলকে দ্রুত লম্বা ও ঘন করার তৈলটি তৈরি করার নিয়মঃ 

১) সবার প্রথমে দু’চামচ কালোজিরাকে একটি গ্রাইন্ডার এর সাহায্যে অর্ধেক গুঁড়ো করে নিন। 

২) এরপর একইভাবে দুই চামচ মেথি নিয়ে গ্রাইন্ডার এর সাহায্যে অর্ধেক গুড়ো করে নিন।

৩) এরপর একটি কড়াইয়ে ১০০ মিলি নারকেল তেল নিন এবং এরমধ্যে ৫০ মিলি ক্যাস্টর অয়েল এড করুন। এবার এই তেলটিকে হালকা গরম করে নিন। যখন তেলটি হালকা গরম হয়ে যাবে তখন এর মধ্যে অর্ধেক গুঁড়ো করে রাখা কালোজিরা আর মেথি ঢেলে দিন। আর দুই থেকে তিন মিনিটের জন্য কম আঁচে ফ্রাই করে নিন। 

৪) দুই থেকে তিন মিনিট পর এই অয়েলটিকে এভাবে চার থেকে পাঁচ ঘন্টার জন্য ঢেকে রেখে দিন।

৫) চার থেকে পাঁচ ঘন্টা পর এই তেলটিকে একটি ছাঁকনির সাহায্যে ছেঁকে নিন। আর তারপর একটি কাঁচের বোতলে ভরে রেখে দিন।

৬) হেয়ার অয়েল পুরোপুরি তৈরি হয়ে গেছে। এবার এই হেয়ার অয়েল পুরোপুরি তৈরি হয়ে গেলে এটিকে স্টোর করে রেখে সপ্তাহে দুই থেকে তিন বার চুলের গোড়ায় ভালো করে লাগিয়ে মালিশ করবেন।

৭) এই তেলটিকে এভাবে চুলের গোড়ায় ভালোভাবে মালিশ করে লাগানোর পর দুই ঘন্টার জন্য রেখে দিন। আর দুই ঘণ্টা পর চুল শ্যাম্পু করে ধুয়ে ফেলুন। 

 কালোজিরাঃ

কালোজিরার মধ্যে প্রচুর পরিমাণে প্রোটিন, ভিটামি্‌ ক্যালসিয়াম ফলিক এসিড এবং আয়রন আর অনেক রকমের নিউট্রিয়েন্টস আছে। যা আমাদের চুলকে স্বাস্থ্যবান আর মজবুত বানায়। এছাড়াও কালোজিরা আমাদের চুলের গ্রোথকেও বৃদ্ধি করে এবং চুল পড়াও বন্ধ করে।

 মেথিঃ

মেথিরর মধ্যে প্রোটিন আর নিকোটিনিক এসিড থাকে যা পাতলা এবং ছোট চুলকে ঘন এবং লম্বা বানায়।

আর চুল পড়ার সমস্যাকেও পুরোপুরি দূর করে নতুন চুল গজাতে সাহায্য করে।

 নারকেল তৈলঃ

এর মধ্যে নারকেল তৈল আছে। 

নারকেল তৈলে ভিটামিন ই, ভিটামিন কে আর আয়রন থাকে। যা আমাদের চুল বৃদ্ধির প্রক্রিয়াকে দ্রুত করে। 

 ক্যাস্টর অয়েলঃ

এছাড়াও এতে আছে ক্যাস্টর অয়েল। আমরা সকলেই জানি ক্যাস্টর অয়েল চুলের বৃদ্ধির জন্য অসাধারণ একটি উপাদান। 

নোটঃ

১) মনে রাখবেন, কালোজিরা এবং মেথিকে কখনো একসাথে গুড়ো করবেন না। কারণ কালোজিরা আকারে একটু ছোট হয়; আর মেথি আকারে একটু বড় হয়। তাই এটি কখনো একসাথে গুড়ো হবে না।  

২) যদি আপনি খুব দ্রুত আপনার চুলকে লম্বা এবং ঘন বানাতে চান আর চুল পড়াকেও পুরোপুরি বন্ধ করতে চান; তবে এই তেলটিকে সপ্তাহে দুই থেকে তিনবার অবশ্যই ব্যবহার কর