৭ দিনে চুলকে দ্রুত লম্বা ও ঘন করার সব থেকে কার্যকরী উপায়

0
32398

ঘন কালো লম্বা সুন্দর চুল আমরা সবাই চাই । তাই, আজকে আমি আপনাদের সাথে একটি হেয়ার প্যাক শেয়ার করছি, যেটি মাত্র ৭ দিনে আপনাদের চুলকে খুব দ্রুত লম্বা ও ঘন করার সব থেকে কার্যকরী উপায়।

আর এই হেয়ার প্যাকটি আপনাদের চুলপড়াকে পুরোপুরি বন্ধ করতে সাহায্য করবে, এবং এত দ্রুত আপনাদের চুলকে লম্বা করবে যা আপনারা ভাবতেও পারবেন না ।তাছাড়া আপনাদের চুলে যদি খুশকি থাকে তাহলে এটিও দূর করতে সাহায্য করবে।

হেয়ার প্যাকটি তৈরি করার প্রক্রিয়াঃ

সবার প্রথমে একটি পেঁয়াজ নিন।

৭ দিনে চুল লম্বা করার উপায়

এবার পেঁয়াজটিকে ছোট ছোট টুকরো করে কেটে নিন। এরপর এটিকে ব্লেন্ডারের সাহায্যে ব্লেন্ড করে নিন । এরপর একটি ছাঁকনির সাহায্যে পেঁয়াজের রসগুলো বের করে নিন।

এবার একটি পাত্রে

  •  ১ কাপ পেঁয়াজের রস,  
  • ১/২ (হাফ) কাপ নারিকেল তেল
  • ১টি ভিটামিন ই ও
  • ১ চামচ ক্যাসটর অয়েল নিন ।
চুল পড়া বন্ধ করার উপায়

এবার এই চারটি উপাদান কে খুব ভালোভাবে মিক্স করে নিন ।

হেয়ার প্যাকটি ব্যবহার করার উপায়ঃ

  •  সবগুলা উপাদান ভালো করে মিশে যাওয়ার পর এই মিশ্রণটিকে আপনার চুলের গোড়ায় ভালো করে মাসাজ করতে থাকুন। মিশ্রণটি চুলের গোঁড়ায় ভালো ভাবে ম্যাসাজ করতে হবে যাতে আমাদের স্কাল্পে রক্ত চলাচল বৃদ্ধি পায় ।
 চুল লম্বা করার উপায়
  • মিশ্রনটিকে ভালো করে মালিশ করে লাগিয়ে নেয়ার পর ৩০ মিনিটের জন্য এভাবে রেখে দিন।
  • আর ৩০ মিনিট পর চুল শ্যাম্পু করে ধুয়ে ফেলুন।
খুশকি দূর করার হেয়ার প্যাক

যদি আপনারা খুব দ্রুত আপনাদের চুলকে লম্বা ও ঘন বানাতে চান এবং চুল পড়াকে পুরোপুরি বন্ধ করতে চান তবে এই মিশ্রনটিকে সপ্তাহে 2 থেকে 3 বার অবশ্যই ব্যবহার করুন।

চুল দ্রুত লম্বা ও ঘন হবার কারণঃ

পেঁয়াজের রসঃ

পেঁয়াজের রস চুল পড়া বন্ধ করার জন্য একটি দুর্দান্ত উপায়। পেঁয়াজের রসে থাকে সালফার যা আমাদের চুলের ত্বকে রক্ত সঞ্চালন বৃদ্ধি করে। যা চুল পড়া বন্ধ করে এবং নতুন চুল গজাতে সাহায্য করে, এবং চুলের বৃদ্ধিকে ৩ গুণ বাড়িয়ে তোলে।

খুশকি দূর করার হেয়ার প্যাক

এছাড়াও পেঁয়াজের রস আমাদের চুলকে খুশকি মুক্ত করতে সাহায্য করে ।

নারিকেল তৈলঃ

চুল এবং স্কাল্পের জন্য ব্যাকটেরিয়া একটি বড় সমস্যা। যার ফলে চুল পড়ে যায় এবং খুশকি দেখা দেয়। নারিকেল তৈলে আছে অ্যান্টি-ব্যাকটেরিয়াল এবং অ্যান্টি–ফাংগাল প্রপার্টিস যেটি মাথার তালুতে ড্যানড্রফ অর্থাৎ খুশকি হতে দেয় না এবং এটি হেয়ার গ্রোথ বাড়িয়ে চুলকে লম্বা করে তুলবে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here