মাত্র ৭ দিনে ব্রেস্ট বা স্তন টাইট করার ঘরোয়া কিছু সহজ উপায়

আজকে যে বিষয়টি নিয়ে আমি আপনাদের সাথে কথা বলতে চাচ্ছি সেটা খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয়। মেয়েদের এই বিষয়টির উপর কৌতহলের যেন শেষ নেই। আজকের বিষয়টি হলো মেয়েদের স্তন টাইট করার উপায়। 

ব্রেস্ট টাইট করার উপায়

আজ আমি আপনাদের এমন কিছু সহজ ঘরোয়া উপায় শেয়ার করব যার সাহায্যে মাত্র ৭ দিনে ব্রেস্ট বা স্তন টাইট করতে পারবেন । চলুন এই সহজ উপায়গুলো জেনে নিই। 

স্তন কেন টাইট করব ?

আমাদের অধিকাংশ পুরুষের কাছে নারীর শরীরের সবথেকে বেশি আকর্ষণীয় অঙ্গ হচ্ছে তার স্তন। একজন মহিলাকে সবথেকে আকর্ষনীয় সুন্দর এবং আবেদনময়ী করে তোলে তার দুটি স্তন।

আর এই বিষয়টি প্রায় সকল নারীই জানে। তার শারীরিক সৌন্দর্য ঠিক রাখার জন্য এবং নিজেকে কাছের পুরুষটির কাছে আকর্ষণীয় করে রাখার জন্য স্তন টাইট রাখা মেয়েদের জন্য এক প্রকার চ্যালেঞ্জ। 

প্রথমত…… বিবাহিত মেয়েদের বিয়ের কিছুদিন পরেই তাদের স্তন ঝুলে যায়। আগের মত টাইট ফিট থাকে না। স্বামীর কাছে তার স্ত্রীকে অতঃপর আর আকর্ষণীয় বলে মনে হয় না।

তখন মহিলাদের প্রয়োজন স্তনকে সুন্দর এবং সুদৃঢ় করে রাখা। বিভিন্ন ধরনের প্রোডাক্ট বা মেডিসিন ব্যবহার করে মেয়েরা এজন্য।

এরপর আবার কিছু কিছু মেয়েদের ক্ষেত্রে দেখা যায় বিয়ের আগে অল্প বয়সে তাদের স্তন ঝুলে গেছে।

তাদের জন্য আজকে আমাদের কিছু টিপস যে কিভাবে ঘরে বসে স্তন ঝুলে পড়া সমস্যা থেকে আপনারা মুক্তি পেতে পারেন ।

কিভাবে স্তন কে অনেক বেশি টাইট এবং সুদৃঢ় রাখতে পারবেন, স্তন ঝুলে পড়া রোধ করতে এবং স্তনের সেফ ঠিক রাখার টিপসঃ 

প্রথমে একটি বাটি নিব। তারপর বাটি তে একটা ডিম ভেঙ্গে নিন। ডিম ভাঙার পর এর সাদা অংশটা বাদ দিয়ে শুধু কুসুম নেন। এবারে কুসুমের ভিতর একটি চা চামচ  এর তিন চামচ এর এক ভাগ শশার রস ঢেলে ভালোভাবে মিক্স করেন।

তারপর একটি প্যাক তৈরি করুন।এরপর যখন আপনি গোসল করতে যাবেন তখন কমপক্ষে ৩০ মিনিট আগে এই প্যাকটি আপনি আপনার স্তনে  লাগিয়ে নিন।৩০ মিনিট পর্যন্ত অপেক্ষা করুন।

ব্রেস্ট ফারফেক্ট সাইজের করার উপায়

এরপর যখন খুব ভালোভাবে শুকিয়ে যাবে তখন আপনি আলতোভাবে পানি দিয়ে ঘষে ঘষে স্তন ধুয়ে ফেলুন।

মাত্র ৭ দিন আপনি এই প্যাকটি আপনার দুই স্তনে যদি ব্যবহার করেন, তাহলে আপনার স্তনের যে পরিবর্তন হচ্ছে  সেটা আপনি নিজেই উপলব্ধি করতে পারবেন।

স্তন টাইট রাখার দ্বিতীয় টিপসের জন্য প্রয়োজন হবে ছোট ছোট বরফের টুকরো।

আপনার বাসায় যদি ফ্রিজ থাকে তাহলে বরফের ছোট ছোট টুকরো তৈরি করা আপনার জন্য খুব সহজ হবে। 

আপনি গোসল করার আগে এই ছোট ছোট চার-পাঁচটা বরফের টুকরা একটা কাপড় নিয়ে আপনার স্তনের চারপাশে ঘুরিয়ে ঘুরিয়ে ৫  থেকে ১০ মিনিট ম্যাসাজ করুন।

টানা সাত থেকে দশ দিন আপনি যদি এরকম ৫ থেকে ১০ মিনিট বরফের টুকরো দিয়ে আপনার স্তন ম্যাসাজ করতে পারেন, খুব অল্প সময়ে আপনার স্তন ধীরে ধীরে পরিবর্তন হচ্ছে।

এছাড়াও আপনি অবশ্যই আরো কিছু উপায় অবলম্বন করতে পারেন যেমন আপনার খাদ্য তালিকার মধ্যে ডিম, দুধ, ডাল রাখতে পারেন। 

এছাড়াও ভিটামিন,ক্যালসিয়াম এর মত পুষ্টিগুণ রয়েছে এরকম খাবারগুলো খেতে হবে। যেমন বাঁধাকপি, ফুলকপ্‌ টমেটো,গাজর ইত্যাদি অবশ্যই আপনার খাদ্য তালিকায় এ ধরনের খাবার গুলো রাখতে হবে।

যদি সম্ভব হয় তাহলে প্রতিদিন ১০ থেকে ১৫ মিনিট সাঁতার কাটুন। সাঁতার কাটলে আপনার স্তনের যে পেশী গুলো রয়েছে সেগুলো শক্ত হতে সাহায্য করে।

ব্রেস্ট টাইট করার উপায়

এছাড়া আপনাকে খেতে হবে প্রচুর পানি। দিনে অন্তত ৪থেকে ৫ লিটার পানি পান করা উচিত। এতে করে মেয়েদের স্তনের চামড়া যে কুঁচকে যায় সেই চামড়া বা ত্বককে টানটান রাখতে সাহায্য করে। 

অনেকে আবার স্তনের আকৃতি বা শেপ ঠিক রাখার জন্য দিন রাত সারাক্ষন ব্রা পড়ে থাকে এতে উপকার তো হবেই না, বরং উল্টো ক্ষতি হয়।

আপনি বাইরে যখন বের হবেন তখন অবশ্যই ব্রা পড়বেন, কিন্তু আপনি যখন বাসায় রিলাক্স করবেন, কিংবা রাতে যখন ঘুমাতে যাবেন, তখন অবশ্যই ব্রা খুলে ঘুমাবেন। এবং ঢিলেঢালা পোশাক পরিধান করবেন। 

স্তন ঝুলে যাওয়ার অন্যতম আরেকটি কারণ হচ্ছে অত্যাধিক ভাবে ওজন বেড়ে যাওয়া ।অথবা শরীরের চর্বি জমা।  তাই আপনার যদি হঠাৎ করে অত্যাধিক ওজন বেড়ে যায়, এতে করে আপনার স্তন ঝুলে যাওয়ার মতো সমস্যা দেখা দিতে পারে। তাই নিজের স্তনের সৌন্দর্য ঠিক রাখার জন্য নিজের ওজনের নিয়ন্ত্রণ রাখার চেষ্টা করুন। স্তন ঝুলে যাওয়া সমস্যা ঠিক করার জন্য কোন ধরনের মেডিসিন নেবেন না।

এইগুলো উপকার তো করেই না বরং অনেক বেশী ক্ষতি করে।

সুতরাং স্তনের সেফ ঠিক রাখার জন্য প্রথমে দুটি কৌশল উল্লেখ করলাম। এবং যে খাদ্যের কথাগুলো বললাম এগুলো যদি আপনি নিয়মিত খেতে পারেন তাহলে মাত্র ৭ দিনে আপনার স্তন অনেক সুন্দর এবং আকর্ষণীয় করতে পারবেন। 

ধন্যবাদ