শীতে ত্বকের উজ্জ্বলতা ধরে রাখার জন্য স্ক্রিন ফেয়ারনেস নাইট ক্রিম বানানোর উপায়

0
1075
ত্বকের ঘরোয়া নাইট ক্রিম

বন্ধুরা আজকে আমি আপনাদের সাথে শেয়ার করব ত্বককে সবচেয়ে দ্রুত উজ্জ্বল ও গ্লোয়িং বানানোর জন্য স্কিন ফেয়ারনেস নাইট ক্রিম।  যেটি ব্যবহার করলে আপনারা একই সাথে দু’রকম বেনিফিট পাবেন। প্রথমত এই ক্রিমটি আপনার স্কিনের সকল দাগকে দূর করে দিবে। দ্বিতীয়টি হল এটি আপনার ত্বককে দুর্দান্তভাবে ফর্সা করে দিবে। তাছাড়াও এটি ত্বকের ব্ল্যাক হেডস ও হোয়াইট হেডসকেও দূর করে দিবে।

বন্ধুরা ,কিভাবে বাড়িতে স্কিন ফেয়ারনেস নাইট ক্রিম তৈরি করবেন তা নিচে বর্ণনা করা হলো

এই নাইট ক্রিম কি তৈরি করার জন্য একটি পরিষ্কার বাটিতে চার চামচ মিল্ক ক্রিম নিব।

 স্ক্রিন ফেয়ারনেস নাইট ক্রিম

মিল্ক ক্রিমের মধ্যে ভরপুর মাত্রায় অ্যান্টি-অক্সিডেন্ট থাকে যা আমাদের ত্বকের এইজিং প্রসেস স্লো করে দেয়। যার ফলে ত্বক থেকে প্রায় 10 বছর পর্যন্ত বয়সের ছাপ কমে যায় আর ত্বক উজ্জ্বল টানটান ও মসৃণ হয়। এছাড়াও এটি ত্বককে রোদে  ট্যান পড়ে যাওয়া থেকে রক্ষা করে আর ত্বকের দাগছোপকেও দূর করে। 

এবার এর সাথে এড করবো

  • ২ চামচ মধু
  • ১ চামচ ক্যাস্টর অয়েল
  • ও ১ টি ভিটামিন ই ।

এরপর সবগুলো উপাদানকে খুব ভালোভাবে মিশিয়ে নিতে হবে।

স্ক্রিন ফেয়ারনেস নাইট ক্রিম বানানোর উপায়

এই ক্রিমটি ব্রণ সৃষ্টিকারী জীবাণুর হাত থেকে ত্বককে রক্ষা করবে। আর ত্বককে ভিতর থেকে ময়শ্চারাইজ করে ত্বককে তুলতুলে নরম ও মুলায়েম রাখবে।

সব উপাদান যখন খুব ভালোভাবে মিশে যাবে তখন এটি একটি কৌটার মধ্যে নিয়ে নিন। এই নাইট ক্রিমটিকে ফ্রিজে রেখে এক সপ্তাহ পর্যন্ত ব্যবহার করতে পারবেন।

শীতে ত্বকের উজ্জ্বলতা ধরে রাখার জন্য স্ক্রিন ফেয়ারনেস নাইট ক্রিম বানানোর উপায়

এই ক্রিম প্রতিদিন রাতে ব্যবহার করতে হবে।  ক্রিম মুখে লাগিয়ে হালকা হাতে এইভাবে 5 মিনিট মতো ম্যাসাজ করে নিতে হবে। এরপর এটিকে ত্বকের মধ্যে সারা রাত রেখে দিন। আর সকালবেলা আপনি একটি সুন্দর উজ্জ্বল এবং ফ্রেশ ত্বক পাবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here