শীতকালের ক্রিম : শীতকালে ত্বকের যত্ন এই 5 র্টি ক্রিম ব্যবহার চেয়ে ভাল ফলাফল পাবেন

0
123
শীতকালের ক্রিম
শীতকালের ক্রিম

দেখতে দেখতে বছর ঘুরে শীতকাল চলে আসে। আর শীতকালে মানেই হলো ত্বক নিয়ে আলাদা নিবীড় পরিচর্যা। শুধু ত্বক বল্লেও ভুল হবে, হাতে পায়ের চুলের সবকিছুর যত্ন নিতে হয়। কথায় বলে যতনে রতন মেলে। যত্ন না করলে সুন্দর আকর্ষণীয় ত্বক ও পাবেনা। শীতে আমেজ আমাদের ভালো লাগলেও আমাদের ত্বকের সাথে খাও খেতে সময় লাগে। যাদের ত্বকে রুক্ষ শুষ্ক তাদের এই শীতের রুক্ষতার সাথে মিলিয়ে নিতে সময় লাগে। এছাড়া যাদের ত্বক তৈলাক্ত থাকে তাদের ও এই সময় ত্বক রুক্ষ হয়ে যায়। এতে বুঝতে হবে আমাদের ত্বকের সাথে মিলিয়ে আমাদের ত্বকে যত্ন নিতে হবে। বর্তমানে ত্বকের এই সমস্যা গুলোর জন্যে ডাক্তারেরা ও অনেক অনেক ভালো ভালো ক্রিম লোশন ময়শ্চারাইজার এর ব্যবহার করতে বলেছেন। যাতে ত্বকের আদ্রতাভাব বজায় থাকে। আসুন জেনে নেই শীতকালের ক্রিমগুলো কি

ফ্যাব ইন্ডিয়া সিল্ক প্রোটিন নারিশিং ক্রিম
ফ্যাব ইন্ডিয়া সিল্ক প্রোটিন নারিশিং ক্রিম

১।ফ্যাব ইন্ডিয়া সিল্ক প্রোটিন নারিশিং ক্রিম

এই ফ্যাব ইন্ডিয়ার প্রোডাক্ট মানেই হলো অরগ্যানিক প্রোডাক্ট। তাই যাদের সেনসিটিভ স্কিন তারা কেমিক্যালের বদলে এটা ব্যবহার করতেই পারেন। আর শীত কাল এলেই নিশ্চয়ই আপনাদের চামড়া রুক্ষ,শুষ্ক, খসখসে হয়ে যায়,  ফেটে যায় তাহলে আপনাদের জন্য এই ক্রিমটা একদম পারফেক্ট। এতে রয়েছে ত্বকের জরুরি বিদ্যমান অলিভ অয়েল, সানফ্লাওয়ার অয়েল, সেরিসিন, আর ভিটামিন ই। ভিটামিন ই ত্বকের মসৃণতার জন্যে এমনিতেই প্রয়োজন। ভিটামিন ই আপনার ত্বককে মসৃণ, উজ্জ্বল করে। তাই এই প্রোটিন নারিশিং ক্রিম শীতে আপনাদের ত্বকের যত্নের সঙ্গী হয়ে উঠতেই পারে।

লোটাস হারবালস হুইট নারিশ হুইট জার্ম অয়েল অ্যান্ড হানি নারিশমেন্ট ক্রিম
লোটাস হারবালস হুইট নারিশ হুইট জার্ম অয়েল অ্যান্ড হানি নারিশমেন্ট ক্রিম

২।লোটাস হারবালস হুইট নারিশ হুইট জার্ম অয়েল অ্যান্ড হানি নারিশমেন্ট ক্রিম

এই ক্রিম শীতকালে আপনার ত্বকের রুক্ষতার সলিউশনের বেস্ট অপশন হতে পারে। এটি একটি হারবাল ক্রিম। আমরা কমবেশি সকলে ত্বকের যত্নে হারবাল উপায় খুঁজে থাকি। ত্বকের রুক্ষতার ফলে আপনাদের যাদের ত্বক খসখসে হয়ে যায়, বয়সের ছাপ বেশী দেখা যায়, তাহলে এই ক্রিম আপনার অ্যান্টি-এজিং-এরও সমাধান হতে পারে। এতে ক্রিমে রয়েছে প্রাকৃতিক উপাদান অশ্বগন্ধা আর তুলসী। যা আপনার ত্বককে সবরকম ক্ষতির হাত থেকে রক্ষা করতে পারে। তাছাড়া সূর্যে ত্বক পোড়া, ত্বকের মরা চামড়া সরিয়ে ফেলে আপনার ত্বককে মসৃণ, নরম আর মোলায়েম করা। এই সকল ত্বকের সমস্যা সমাধানে এই ক্রিম হারবাল ভাবে সাহায্য করে।

লাইকোরিস কোল্ড ক্রিম, ভি.এল.সি.সি.
লাইকোরিস কোল্ড ক্রিম, ভি.এল.সি.সি.

৩।লাইকোরিস কোল্ড ক্রিম, ভি.এল.সি.সি.

ভি.এল.সি.সি.-র প্রোডাক্ট আমরা হয়তো অনেকেই আগে ব্যবহার করিনি কিংবা জানিনা। তাহলে এই শীতে এই কোল্ড ক্রিমট ট্রাই করেই দেখুন। যদি আপনার স্কিন বা ত্বক নর্মাল বা ড্রাই হয়, তাহলে ভি.এল.সি.সি. ব্যবহার করেই দেখুন। এই ক্রিমে আছে স্যাফ্রন, অ্যালোভেরা, জোজোবা অয়েল, অলিভ অয়েল, ভিটামিন ই আর গ্রেপ সিডের এক্সট্র্যাক্ট যুক্ত। এই ক্রিম শীতের রুক্ষ, শুষ্কতায় আপনার ত্বককে সুন্দর করে রক্ষা করবেই। আর সেই সাথে এতে রয়েছে ন্যাচারাল তেল যা আপনার ত্বককে আর্দ্রও করবে। ভিটামিন ই আপনার ত্বকের রংকে অনেক ফর্সা আর উজ্জ্বল করবে। এছাড়া সূর্যের আলো থেকেও এই ক্রিম আপনাকে প্রোটেকশন দেবে। অর্থাৎ সানস্ক্রিন হিসেবে ব্যবহার করা হয়। কারণ এতে রয়েছে এস.পি.এফ. ২০।

নারিশিং কোল্ড ক্রিম, অ্যাভন কেয়ার
নারিশিং কোল্ড ক্রিম, অ্যাভন কেয়ার

৪।নারিশিং কোল্ড ক্রিম, অ্যাভন কেয়ার

ভি.এল.সি.সি.-র প্রোডাক্ট বা ক্রিম যদি আপনার ত্বকে স্যুট না করে, তাহলে আপনি নিশ্চিন্তে অ্যাভন ট্রাই করে দেখতেই পারেন। অ্যাভনের এই নারিশিং কোল্ড ক্রিম আপনার তক্ব দারুণ কাজ করে। এই শীতে আপনার ত্বক যদি রুক্ষ, শুষ্ক, খসখসে আর ডাল হয়ে যাবার টেন্ডেন্সি থাকে, তাহলে এই ক্রিমটা কিন্তু আপনার জন্যে অল-ইন-ওয়ান সলিউশন ক্রিম হতেই পারে। তাছাড়া আপনার ত্বকের বয়স কম করতেও এই ক্রিম খুব ভালোভাবে সাহায্য করে।

বায়োটিক বায়ো হুইট জার্ম ফারমিং ফেস অ্যান্ড বডি ক্রিম
বায়োটিক বায়ো হুইট জার্ম ফারমিং ফেস অ্যান্ড বডি ক্রিম

৫।বায়োটিক বায়ো হুইট জার্ম ফারমিং ফেস অ্যান্ড বডি ক্রিম

যারা শীতের ত্বকের যত্নে নিয়মিত যত্নবান তারা অনেকেই বায়োটিক ক্রিম সম্পর্কে জানেন। বায়োটিক ক্রিম বায়োর এই প্রোডাক্ট যদি ব্যবহার করে না থাকেন, তাহলে আপনি নিশ্চিন্তে এই ক্রিমটা ব্যবহার করতেই পারেন। এতে রয়েছে সানফ্লাওয়ার তেল, হুইট জারম, বাদাম তেল, গাজর আর ভিটামিন এ, বি, ডি আর ই। ভিটামিন গুলো এমনিতেই আমাদের তক্বে প্রয়োজন। আমাদের  ত্বককে সুন্দর মোলায়েম আর মসৃণ রাখতেও এই ক্রিম খুব ভালোভাবে সাহায্য করে।

উপরের যে ৫টি ক্রিম এর সম্পর্কে বলা হয়েছে আপনারা চাইলে ত্বকের যত্নে এই ক্রিম গুলো ব্যবহার করতে পারেন। ক্রিমগুলোতে ব্যবহারবিধি দেখে আপনি ব্যবহার করতে পারেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here