ফর্সা ও উজ্জ্বল ত্বকের জন্য মিষ্টি কুমড়ার ফেসপ্যাক

0
1102
মিষ্টি কুমড়ার ফেসপ্যাক

আজকে আমি ত্বককে ইনস্ট্যান্ট ফর্সা করার জন্য খুব সহজ একটি রেমিডি দেখাবো ।যার ব্যবহারে আপনার ত্বক ফর্সা হওয়ার সাথে সাথে হয়ে যাবে কাঁচের মতো স্বচ্ছ ও উজ্জ্বল। আর তাছাড়া আপনার ত্বকে যদি ব্রণ ও হালকা দাগছোপ থাকে তাহলে সেটিও খুব সহজেই দূর হয়ে যাবে।বন্ধুরা, যদি আপনি ফর্সা উজ্জ্বল এবং গ্লোয়িং ত্বক পেতে চান তাহলে এই রেমিডিটিকে একবার হলেও ব্যবহার করে দেখবেন।

বন্ধুরা, চলুন তাহলে দেখে নি কিভাবে এই রেমেডিটিকে তৈরি করবেন ।

 এই প্যাকটি বানানোর জন্য সবার প্রথমে ২৫ গ্রাম মত পাকা কুমড়া নিয়ে এটিকে সেদ্ধ করে নিতে হবে ।   মিষ্টি কুমড়ার মধ্যে এ্যানজাইম এবং আলফা হাইড্রোক্সি এসিড রয়েছে যা স্কিন সেল প্রোডাকসনকে বোষ্ট করে । ত্বককে ব্রাইট এবং স্মোথ করে তুলে । এছাড়াও এটি ত্বকে কোলাজেনের উৎপাদন বাড়িয়ে ত্বকের এইজিং প্রসেসকে স্লো করায় ত্বকে সবসময় ইয়ারগার লোকিং থাকে ।

২৫ গ্রাম মত পাকা কুমড়া

মিষ্টি কুমড়া সেদ্ধ করে এটাকে ঠান্ডা করে নিতে হবে।  

মিষ্টি কুমড়া ঠান্ডা হবার পর ব্লেন্ড করে একটি বাটিতে নিয়ে নিন। মিষ্টি কুমড়া ব্লেন্ড করার সময় এরসাথে অল্প পরিমাণে গোলাপ জল এড করে নিবেন।

ব্লেন্ড করা মিষ্টি কুমড়ার সাথে এড করুণ

  • ১ চামচ অ্যালোভেরা জেল
  • ও ১ চামচ লেবুর রস ।  যাদের ত্বক সেনসেটিভ লেবুর রস বাদ দিবেন ।

বার এগুলোকে মিক্স করে নিন।

মিষ্টি কুমড়ার ফেইসপ্যাক

প্যাকটি তৈরি হয়ে গেলে একটি ব্রাশের সাহায্যে চেহারায় এইভাবে  apply করে নিন ।

লেবুর মধ্যে প্রাকৃতিক ব্লিচ রয়েছে যা ত্বককে অতিমাত্রাই ফর্সা করে তুলার জন্য পারদর্শী। এছাড়াও লেবুর মধ্যে ভিটামিন সি ও সাইট্রিক এসিড পাওয়া যায় যা ত্বকে কোলাজেনের উৎপাদন বাড়িয়ে ত্বককে ব্রাইট ও লাইটেন করে তুলে । 

প্যাকটি মুখে লাগিয়ে শুকিয়ে আসা পর্যন্ত অপেক্ষা করুণ।  প্যাকটি শুকিয়ে গেলে ত্বক পরিস্কার জল দিয়ে ধুয়ে নিন।   

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here