বেবি অয়েলের সাথে মাত্র ২ টি জিনিস ব্যবহার করলে রাতারাতি ত্বক এত বেশি ফর্সা ও উজ্জ্বল হবে আপনি চমকে যাবেন !

0
69

আপনারা যদি বাচ্চাদের মত সহজ সুন্দর তুলতুলে ত্বক পেতে চান, তাহলে আপনারা কিন্তু বেবি অয়েল ব্যবহার করতে পারেন।

বেবি অয়েলের সাথে যখন আরো ২ টা জিনিস মিক্স করে ব্যবহার করবেন তখন ত্বক এত বেশি ফর্সা ও উজ্জ্বল হয়ে যাবে যে নিজেই চমকে যাবেন।

সুপ্রিয় বন্ধুরা, আমরা জানি, বেবি অয়েল সাধারণত বাচ্চারা ব্যবহার করে। আমাদের ত্বকের উজ্জ্বলতার জন্য এই বেবি অয়েল এর সাথে অন্যান্য উপকরণের সংমিশ্রণ যদি ঘটাতে পারি তাহলে এর কার্যকারিতা কিন্তু আরো অনেকগুণ বেড়ে যায়।

বেবি অয়েলে সাধারণত ভিটামিন এ, ভিটামিন সি থাকে। তাছাড়া এলোভেরা এবং ক্যাস্টর অয়েল এর সংমিশ্রণ থাকে। আমরা যখন বেবি অয়েল বাচ্চাদের ব্যবহারের জন্য কিনে থাকি, তার মানে এখানে ভেজালের পরিমাণ খুব কম থাকে।

স্বাভাবিক ভাবে বাচ্ছাদের জন্য যে কোন ধরনের প্রোডাক্ট যে সকল প্রস্তুতকারী প্রতিষ্ঠান বাজারজাত করে তারা কিন্তু এই বিষয়ে অনেকটা সচেতন থাকে। তাই এই ধরনের বেবি অয়েল যখন আপনারা রূপচর্চার জন্য ব্যবহার করবেন তখন আপনারা নিশ্চিত থাকতে পারবেন এই বেবি অয়েল অনেকটাই ভেজালমুক্ত। ত্বকের যত্নে বেবি অয়েল কিভাবে ব্যবহার করবেন আজ আপনাদের সে বিষয় গুলো শেয়ার করব।

আজকে আপনাদেরকে বেবি অয়েলের দুটি চমৎকার রেমেডির সাথে পরিচয় করিয়ে দিব। এই দুইটি রেমেডির সাথে পরিচয় করার পর এটি ব্যবহারে রাতারাতি আপনাদের ত্বক ফর্সা উজ্জ্বল চকচকে হয়ে যাবে।

ফর্সা উজ্জ্বল ত্বক পেতে বেবি অয়েলের সাথে এভোকাডোর ব্যবহারঃ

এই প্যাকটি তৈরি করতে যে সকল উপকরণ লাগবে…

  • ২ টেবিল চামচ বেবি অয়েল,
  • ২ টেবিল চামচ এভোকাডোর পেস্ট, 
  • ২ চা চামচ টকদই,

যেভাবে ব্যবহার করবেনঃ

  • এই তিনটি উপকরণ একসাথে ভালোমতো ব্লেন্ডার করে আমরা যদি রাতে আমাদের ত্বকে লাগায় এবং ১০-১৫ মিনিট রাখার পরে টিস্যু দিয়ে আমাদের ত্বক মুছে ফেলি এবং সকালে উঠে ঠান্ডা জল দিয়ে মুখ ধুয়ে ফেলি তাহলে আপনারা পাবেন রাতারাতি অনেক সুন্দর ফর্সা ও উজ্জ্বল ত্বক।

রাতারাতি ত্বক কে চকচকে ফর্সা করতে বেবি অয়েলের সাথে কাঁচা হলুদ বাটার মিশ্রণঃ

এই প্যাকটি তৈরি করতে যে সকল উপকরণ লাগবে………

  • ২ চা চামচ বেবি অয়েল,
  • ২ টেবিল চামচ কাঁচা হলুদ বাটা,
  • ২ চা চামচ গরুর দুধ,

ব্যবহার করবেন যেভাবেঃ

  • উপকরণ গুলো একসাথে ব্লেন্ডার করে নিয়ে আপনারা যদি আপনাদের মুখে লাগান এবং ১০ থেকে ১৫ মিনিট সময় পরে যদি সুতির কাপড় অথবা টিস্যু দিয়ে মুখ মুছে ফেলেন এবং সকালবেলা ঠান্ডা জল দিয়ে মুখ ধুয়ে ফেলেন, তাহলে বন্ধুরা আপনারা ইনস্ট্যান্ট একটা গ্লো পাবেন।

তাই আপনাদের জন্য আমার আজকের পরামর্শ হলো ত্বককে রাতারাতি উজ্জ্বল এবং ফর্সা করতে আজকে আমার দেওয়া এই দুইটি বেবি অয়েলের রেমেডি আপনারা নিয়মিত ব্যবহার করার চেষ্টা করবেন এবং যে সকল উপকরনের সাথে এই গুলো আমরা তৈরি করেছি এই উপকরণগুলো যথাযথ ব্যবহার করার চেষ্টা করবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here