দাগ মুক্ত ফর্সা দুধের মত ত্বক পেতে ১ বার লাগিয়ে দেখুন অবাক হয়ে যাবেন

0
930

আজকে আমি আপনাদের জন্য নিয়ে এসেছি আরও একটি অসাধারণ সহজ রেমিডি। এই রেমেড়িটি  যে কোন occupation এর আগে ব্যবহার করলে আপনি আপনার ত্বক হতে সব ধরণের কালোদাগ, ব্রণ, ও বয়সের ছাপকে দূর করতে পারবেন। এর ব্যবহারে আপনার ত্বক হবে নরম ,কোমল,মসৃণ ও দীপ্তময়।  

এই রেমিডিটি তৈরি করার জন্য একটি পরিস্কার বাটিতে 

  • ২ চামচ ময়দা নিন।   

ময়দাতে Cleaning প্রোপার্টি থাকায় এটি ত্বক হতে বয়সের ছাপ ,বলিরেখা ও ত্বকের সমস্ত কালদাগকে দূর করে দিয়ে ত্বককে নিমিশেই ফর্সা করে তুলে আর ময়দা আমাদের ডমেজ স্কিনকেও রিপিয়ার করতে সাহায্য করে।

এবার এর সাথে এড করব

  • ২ চামচ বীটরোট পেষ্ট

বীটরোটে স্কিন লাইটেনিং এজেন্ট থাকায় এটি ত্বকের উজ্জ্বলতা বাড়ায় এবং ত্বক হতে বয়সের ছাপ দূর করতে সাহায্য করে , এবং বীটরোট ব্যবহারে ত্বক ফর্সা হবার পাশাপাশি ত্বকের মধ্যে একটি দুধে আলতা আভা চলে আসবে।    

এরসাথে আরো নিয়ে নিব

  • ২ চামচ কাঁচা তরল দুধ
  • ও ২ চামচ কমলার রস।

এবার সবগুলো উপকরণ খুব ভালোকরে মিশিয়ে নিন । বন্ধুরা এখন ত্বক ফর্সাকারী প্যাকটি পুরোপুরিভাবে তৈরী ।   

একটি ব্রাশের সাহায্যে এটি চেহারায় এইভাবে  apply করুণ…      এই প্যাকটি ত্বকে কোলাজেনের উৎপাদন বাড়িয়ে ত্বককে ব্রাইট ও লাইটেন করে তুলবে । 

ত্বকের কম্প্লেকশান অর্থাৎ রংকে ফর্সা করতে এটি অতুলনীয়ভাবে কাজ করবে। কোন সাইড ইফেক্ট ছাড়া হোম মেইড রেমেড়ির সাহায্যে ত্বককে ফর্সা করতে চাইলে এই প্যাকটি ব্যবহার করুণ । 

প্যাকটি মুখে লাগিয়ে ২০-২৫  মিনিট পর্যন্ত অপেক্ষা করুণ যেন প্যাকটি ত্বকে শুকিয়ে যায়। প্যাকটি ত্বকে শুকিয়ে যাওয়ার পর ত্বক নরমাল জল দিয়ে ধুয়ে নিন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here