ত্বক ফর্সা করার সেরা ৬ টি ঘরোয়া উপায়

0
366
ত্বক ফর্সা করার সেরা ৬ টি ঘরোয়া উপায়

ঘরে বসে ত্বক ফর্সা করার রা ৬ টি ঘরোয়া উপায় আপনাদের সাথে শেয়ার করছি ,যা মেনে চললে ত্বক হবে উজ্জ্বল ফর্সা ও দাগহীন । 

ত্বক ফর্সা করার সেরা ৬ টি ঘরোয়া উপায় জেনে নিই

১। শরীরে আর্দ্রতা ধরে রাখতে পানির কোন বিকল্প নেই। তাই প্রচুর পরিমাণে পানি পান করুন। আর পানি পান করার সাথে সাথে ত্বকের সতেজভাব ধরে রাখতে প্রতিদিন একটি ডাবের পানি পান করতে পারেন ।

ওজন কমানোর মেডিকেল পাওজন কমানোর মেডিকেল পানীয় নীয়

২। ত্বককে ভাল রাখতে পর্যাপ্ত ঘুমাতে হবে । ভালো ঘুমে ত্বকও ভালো থাকে। ভাল ঘুমে চেহারায় ক্লান্তির ছাপ কমে যায়। তাই আমাদের ২৪ ঘণ্টায় ৮ ঘণ্টা ঘুম প্রয়োজন।

৩। চিনি বা মিষ্টি জাতীয় খাবার পরিহার করুন । আবার অনেকে ধূমপান ও মদ্যপান করে ।এগুলো ত্বকের জন্য ক্ষতি কর । তাই এসব থেকে দূরে থাকুন ।

৪। স্থাস্থ্যজ্জ্বল ত্বক পেতে প্রতিদিন ব্যায়ামের বিকল্প নাই। ইয়োগা, সাঁতার, হাঁটাহাঁটি বা  ব্যায়াম করতে হবে। প্রতিদিন না পারলেও সপ্তাহে চার থেকে পাঁচ দিন ব্যায়াম করুন।

ওজন কমানোর উপায়

৫। ফর্সা ত্বক পাবার জন্য নিয়মিত ত্বকের যত্ন নেওয়া উচিত । নিয়মিত ত্বকের যত্ন নিতে না পারলে মাসে অন্তত ১ বা্র ফেসিয়াল্ করে নিন অথবা সপ্তাহে ১ বার ত্বক স্ক্রাব করুন । এতে ত্বকের মৃত কোষ দূর হয়ে ত্বক সতেজ হয়ে ওঠবে ।

আর খুববেশি প্রয়োজন না হলে অতিরিক্ত মেকআপ ও প্রসাধনী ব্যবহার করবেন না। আর রাতে ঘুমানোর সময় অবশ্যই মেকাপ তুলে ঘুমাবেন ।

৬। ত্বককে ভাল রাখার সবচেয়ে বড় উপায় স্বাস্থ্যকর খাবার খাওয়া। অ্যান্টি-অক্সিডেন্ট সমৃদ্ধ খাবার, পানিজাতীয় ফল (আঙুর, তরমুজ, শসা), সবজি খেতে বেশি করে ।  

ত্বকের যত্ন না নিয়ে একদম কোন কিছু না করে সুন্দর ফর্সা ত্বক পাওয়া অসম্ভব । তাই প্রতিদিন এই কিছু উপায় মেনে চললে ঘরে বসে খুব সহজে ত্বক ফর্সা করতে পারবেন। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here