মাত্র ১৫ মিনিট সময় নিয়ে চুল পড়া বন্ধ করুন ১ সপ্তাহে

0
26
চুল পড়া বন্ধের তেল

বন্ধুরা, নারীর সৌন্দর্য চুলে। আর নারীরা চেহারার সৌন্দর্য প্রকাশে যতটা সচেতন, চুলের যত্নে কিন্তু তারচেয়ে একদম পিছিয়ে নেই।

কারণ নারীকে পুরুষের নিকট আরো বেশি আকর্ষিত ও আকর্ষণীয় করে তুলতে চুল কিন্তু অনেক বড় ভূমিকা রাখে। নারীকে মায়াময়ী এবং লাবণ্যময়ী করে তুলতে চুলের কিন্তু কোনো বিকল্প নেই।

সুন্দর লম্বা চুল প্রত্যেকটা মেয়ের জন্য অনেক বেশি প্রত্যাশিত। কিন্তু যুগের সাথে তাল মিলাতে মিলাতে পুরুষেরা কিন্তু আজ পিছিয়ে নেই। পুরুষেরাও তাদের সৌন্দর্য নিয়ে বর্তমানে যথেষ্ট সচেতন। আর ছেলেরাও চুলের যত্নে কোনরকমে কার্পণ্য করতে বর্তমানে প্রস্তুত নয়।

সৌন্দর্য প্রকাশের অন্যতম উপাদান চুল। কিন্তু বিভিন্ন কারণে ক্ষতিগ্রস্ত বা সমস্যার সম্মুখীন হচ্ছে চুলের সৌন্দর্য। আর এই সমস্যা থেকে উত্তরণের জন্য আমাদের কাছে আপনাদের জন্য রয়েছে দারুণ দারুণ সব রেমিডি বা প্রতিকারমূলক ব্যবস্থা।

অ্যালোভেরা জেল আমলকি কিভাবে চুল পড়া বন্ধ করেঃ

চুলপড়া কিন্তু বড় একটি সমস্যা ছেলে বা মেয়ে উভয়ের জন্য, এই কথা সমানভাবে প্রযোজ্য। আর চুল পড়ে যাওয়ার মতো সমস্যা রোধ করতে আপনাদের জন্য নিয়ে এসেছি তিনটি দারুন দারুন রেমিডি বা প্রতিকারমূলক ব্যবস্থা।

আপনারা প্রতিদিন অ্যালোভেরা জেল এর সাথে আমলকির রস মিক্স করবেন এবং তার সাথে সামান্য পরিমাণে পাকা কলা যোগ করে ভালোমতো ব্লান্ডার করে দারুন একটি পেস্ট তৈরি করে নিবেন।

সপ্তাহে অন্তত পক্ষে তিনবার এই প্যাকটি চুলে লাগাবেন গোসলের আগে। ২ঘন্টা মত মাথায় রেখে শ্যাম্পু করে ভালোমতো চুল ধুয়ে ফেলবেন। এভাবে করলে নিজেই ৫-৬ দিনের মধ্যে বুঝতে পারবেন আপনার চুল গোড়া থেকে কতটা মজবুত হয়ে গেছে এবং চুলপড়া সম্পূর্ণরূপে দূর হয়ে যাবে।

মেহেদি পাতা লেবুর রস একসাথে চুল ঝরে পড়া বন্ধ করে চুল করবে উজ্জ্বল চকচকেঃ

চুল পড়া সমস্যার সমাধান করতে আরও একটি কার্যকরী প্যাক আজ আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি……

এই প্যাকটি তৈরি করতে যে সকল উপকরণ লাগবে…

২ কাপ মেহেদি পাতার পেস্ট

২ চা চামচ লেবুর রস

২ চা চামচ পেঁয়াজের রস

ব্যবহার করবেন যেভাবেঃ

উপরে দেওয়া উপকরণ গুলো একসাথে যোগ করে চুলে নিয়মিত ব্যবহার করলে চুল পড়া সমস্যা কিন্তু একেবারে দূর হয়ে যাবে। লেবুর রসের মাধ্যমে চুলে ঝলমলে ভাব চলে আসবে।

চুলের আগা ফাটা দুর করতে অলিভ অয়েল, ক্যাস্টর অয়েল এবং কালিজিরার তেলঃ

বন্ধুরা, যাদের চুলের আগা ফেটে খুব বেশি চুল ঝরে যাচ্ছে, এই টিপসটি তাদের জন্য। এই টিপসটি ব্যবহার করতে যে সকল উপকরণ লাগবে……

১ চা চামচ অলিভ অয়েল

১ চা চামচ ক্যাস্টর অয়েল

২ টেবিল চামচ কালিজিরার তেল

এ তিনটি তেল একসাথে ভালোমতো মিক্স করে একটু গরম করে আপনারা যদি রাতে মাথায় দেন এবং সকালে উঠে শ্যাম্পু করে মাথা ধুয়ে  ফেলেন, এবং সপ্তাহে তিনবার যদি চক্রাকারে এই নিয়ম পালন করেন তাহলে আমরা শতভাগ নিশ্চিত আপনাদের চুলের সমস্যার সমাধান পেয়ে যাবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here