চালের গুড়ার ফেসিয়াল: ২ দিনে স্থায়ীভাবে ত্বক ফর্সা করুন

বন্ধুরা ,আজকে আমি আপনাদের সাথে শেয়ার করব ত্বককে সবচেয়ে দ্রুত উজ্জ্বল ও গ্লোয়িং বানানোর জন্য স্কিন ফেয়ারনেস ফেইসপ্যাক। এই ফেইসপ্যাকটি ব্যবহার করলে আপনারা ডাবল বেনিফিট পাবেন। এটি মুখের সাথে সাথে পুরু বডিকেও দুর্দান্তভাবে ফর্সা করে দিবে। এই পদ্ধতিটি আপনার ত্বকের জন্য এতটাই উপকারী যে এর ব্যবহারে আপনার ত্বকে আসবে দ্রুত একটা প্রাকৃতিক উজ্জ্বলতা। 

এই ভিডিওটিকে আমি দুটি Step এ ভাগ করেছি  

Step 1: Scrubbing:

এর জন্য একটি বাটিতে   

১ চামচ চালের গুড়া 

ও ২ চামচ লেবুর রস নিয়ে এদেরকে মিশিয়ে নিন।  

এবার এই স্ক্রাবটির সাহায্যে আপনার মুখে ১০ মিনিট ধরে এইভাবে হালকা হাতে স্ক্রাব করতে থাকুন।

যদি আপনি আপনার পুরু শরীরেকে ফর্সা করতে চান তাহলে হাত ,পা এবং শরীরের যেকোনো অংশে এটি ব্যবহার করতে পারেন। স্ক্রাবটি একবার ব্যবহার করার পর আপনারা দেখতে পাবেন আপনাদের ত্বক খুবই ব্রাইট আর গ্লোয়িং হয়ে উঠছে।

১০ মিনিট স্ক্রাব করার পর পরিষ্কার জল দিয়ে ত্বককে ধুয়ে ফেলুন। 

Step 2: face pack

ফেইসপ্যাক তৈরি করার জন্য একটি বাটিতে 

২ চামচ চালের গুড়া

১/২ হ্লুদ গুড়া 

1 টি ভিটামিন ই

ও নরম পেষ্ট তৈরি করার জন্য প্রয়োজনমত কাঁচা তরল দুধ নিয়ে এদেরকে একসাথে মিশিয়ে নিন। 

এই প্যাকটি আমাদের ত্বককে ইউথফুল আর গ্লোয়িং বানাবে । পাশাপাশি এটি ত্বককে হেলদি করে ত্বকে অসাধারণ একটি ইয়ংগার লোকিং নিয়ে আসবে । 

কারণ এই প্যাকটিতে চালের গুড়া রয়েছে । চালের মধ্যে ভরপুর মাত্রায় অ্যান্টি-অক্সিডেন্ট থাকে যা আমাদের ত্বকের এইজিং প্রসেস স্লো করে দেয়। যার ফলে ত্বক থেকে প্রায় 10 বছর পর্যন্ত বয়সের ছাপ কমে গিয়ে ত্বক উজ্জ্বল টানটান মসৃণ হয়।

প্যাকটি তৈরি হলে এটিকে এইভাবে এপ্লাই করুণ ।

এই প্যাকটিতে আমি হলুদ ব্যবহার করেছি কারণ হলুদ আমাদের ত্বক হতে রোদে পুড়াকালো দাগ ও ত্বকের কালচে

রং দূর করে দিয়ে ত্বককে ভিতর থেকে ফর্সা করে তু্লে। আর হলুদের natural lightening property ত্বকের স্বাভাবিক উজ্জ্বলতা ফিরিয়ে এনে দিনের পর দিন ত্বকের উজ্জ্বলতা ধরে রাখে।  

প্যাকটি ত্বকে লাগিয়ে ১৫ মিনিট অপেক্ষা করুণ । 

এরপর ত্বক ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন।

এই প্যাকটি যদি আপনি নিয়মিত ব্যবহার করেন তাহলে আপনার ত্বক হতে কালোদাগ,বয়সের ছাপ ও ব্রণের দাগকে দূর করে দিয়ে ত্বককে দাগহীন  ফর্সা করে তুলবে। ভাল রেজাল্ট পেতে এটিকে অবশ্যই বাড়িতে ট্রাই করুণ  ।