মাত্র ১৫ দিনে ১০ কেজি ওজন কমাতে জিরা পানির কার্যকারিতা

0
52

অতিরিক্ত ওজন আমাদের শরীরের জন্য বোঝা স্বরূপ। বয়স এবং উচ্চতার তুলনায় ওজন অতিরিক্ত বেড়ে গেলে আমাদের শরীরে নানা রকম সমস্যা দেখা দেয়। যার ফলে সৃষ্টি হয় নানান ধরনের রোগ ব্যাধির।

আমাদের মধ্যে এমন অনেকেই আছেন যারা নিজেদের জন্য অনেক বেশি চিন্তিত। অনেকেই অনেক কষ্টে কঠোর পরিশ্রমের মাধ্যমে নিজেদের শরীরকে ফিট রাখতে পারছেন । তবে বেশিরভাগ লোকই কঠোর পরিশ্রম করে নিজেদের ওজন কমানোর জন্য আগ্রহী নয় অথবা সময় ও সুযোগের অভাবে পেরে ওঠেন না।

আর তাদের জন্যই আমাদের এই আলোচনাটি সাজানো হয়েছে। পানিতে রয়েছে ওজন কমানোর অত্যন্ত কার্যকরী কিছু গুণাগুণ আর সেই পানি হচ্ছে জিরা পানি।

অবাক হওয়ার কিছু নেই বন্ধুরা, জিরা পানিতে রয়েছে এমন কিছু অত্যন্ত কার্যকরী গুনাগুন যা আমাদের ওজন কমিয়ে শরীরকে ফিট রাখতে সাহায্য করে। আর এটি এতটাই কার্যকর যে এটি পান করলে মাত্র ১৫ দিনে ১০ কেজি ওজন কমে যাবে।

তাহলে চলুন বন্ধুরা দেখে নেয়া যাক ১৫ দিনে ১০ কেজি ওজন কমাতে জিরা পানির কার্যকারিতা।

ওজন কমাতে জিরা পানি তৈরির পদ্ধতিঃ

রাতে শুতে যাবার পূর্বে একগ্লাস পানিতে ২ চা চামচ জিরা ভিজিয়ে দিতে হবে।

সকালবেলা জিরা সহ পানি সেদ্ধ করে নিন।

পানি সেদ্ধ করার পর ছেঁকে নিয়ে তাতে এক চা-চামচ লেবুর রস মিশিয়ে পান করতে হবে।

নিয়মিত এ পদ্ধতিতে জিরা পানি পান করলে শরীরের ওজন দ্রুত হ্রাস পাবে।

জিরা কোথায় পাওয়া যায়ঃ

প্রায় সব ধরনের মসলার দোকানেই জিরা অত্যন্ত সুলভ মূল্যে পাওয়া যাবে।

বিশেষ দ্রষ্টব্যঃ

জিরা পানি পান করার পর আপনার শরীর খারাপ কোন প্রতিক্রিয়া দেখা দিলে তা পান করা থেকে বিরত থাকুন।

দ্রুত  সময়ে 10 কেজি ওজন কমানোর জন্য জিরা যখন সংগ্রহ করতে যাবেন তখন খাঁটি জিরা অথবা কেমিক্যাল মুক্ত জিরা সংগ্রহ করার চেষ্টা করবেন।

ওজন কমাতে জিরা পানি অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি প্রাকৃতিক উপাদান। জিরাতে রয়েছে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট, ফাইবার,আয়রণ। যা শুধুমাত্র ওজন কমানো ছাড়াও আমাদের শরীরের জন্য অত্যন্ত কার্যকরী । তাই সম্পূর্ণ প্রাকৃতিক ভাবে ১৫ দিনে ১০ কেজি ওজন কমানোর জন্য নিয়মিত জিরা পানি পান করুন। দ্রুত সময়ের ওজন কমিয়ে নিজেকে করে তুলুন আকর্ষণীয়, সুস্থ এবং ফিট।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here