১০০ % গ্যারান্টি মাত্র ১ বার ব্যবহার করলেই শরীরের যে কোনো অংশের কালো দাগ দূর হয়ে ত্বক ফর্সা হবেই

0
33618

আপনার মুখে ও শরীরে যদি কোন কালো দাগ ছোপ থাকে আর এর কারণে আপনি যদি খুবই নাজেহাল হয়ে থাকেন, আর এই দাগ দূর করতে অনেক কিছুই ব্যবহার করেও যদি ফলাফল না পেয়ে থাকেন তবে আজকে আমার এই রিমেডিটি আপনার জন্য খুবই উপকারী হবে। আজকে আমি আপনাদের সাথে শেয়ার করব মুখের ও শরীরের বিভিন্ন অংশে জমে থাকা কালো দাগ ছোপ দূর করার সবচেয়ে সহজ ও কার্যকরি উপায়। যদি  আপনি এই রিমেডিটি নিয়ম মেনে ব্যবহার করেন  তাহলে এর সাহায্যে খুব সহজেই ও খুব দ্রুত আপনার মুখের ও শরীরের বিভিন্ন অংশের দাগ-ছোপকে  পুরোপুরি দূর করে ফেলতে পারবেন।

এই রিমেডিকে বানানোর জন্য আমাদের সবার প্রথমে নিতে হবে ২ চামচ টমেটো পেস্ট।

ট্মেটো আমাদের ত্বকে কোলাজেনের উৎপাদন বাড়িয়ে ত্বক হতে ডার্ক স্পট,ব্রণের দাগ ও রোদেপুড়া দাগকে দূর করে ত্বককে দাগহীন উজ্জ্বল ও ফর্সা করবে।

টমেটো পেস্ট

এবার এরসাথে এক চামচ টুথপেস্টে নিন।

আপনারা যেকোন ব্র্যান্ডের সাদা রঙের ফ্লেভারহীন টুথপেস্টকে ব্যবহার করতে পারেন।

সবার শেষে হাফ চামচ লেবুর রস করে এড করে ভালভাবে মিক্স করে নিন।

কালো দাগ ছোপ দূর করার সবচেয়ে সহজ ও কার্যকরি উপায়

লেবুর মধ্যে ন্যাচারাল ব্লিচিং প্রপার্টিজ থাকে। যা ত্বক হতে সব রকমের কালো দাগ ছোপকে দূর করার জন্য সত্যিই ভীষণ কার্যকরী।

এবার এই মিশ্রণটিকে আপনি আপনার মুখের ও শরীরের কালো দাগ ছোপ এর জায়গাগুলোতে এভাবে লাগিয়ে নিন। আমি এখানে বানানোর জন্য যে কোলগেট টুথপেস্ট ব্যবহার করছে সেটি আপনার ত্বকের জন্য সম্পূর্ণ নিরাপদ। যদি আপনি ভিডিওতে দেখানো এ পদ্ধতিটি সঠিকভাবে অনুসরণ করে এই রিমেডিকে বানান, তাহলে এতে আপনার ত্বকের কোনো রকম ক্ষতি হবে না।

কিন্তু মনে রাখবেন যাদের স্কিন সেনসিটিভ, তারা টুথপেস্টকে সরাসরি মুখের ত্বকে ব্যবহার করার আগে, একবার ত্বকে অল্প একটু জায়গায় ব্যবহার করে দেখে নিন যে, আপনার ত্বকে কোন রকম সমস্যা হচ্ছে নাকি।

এভাবে এপ্লাই করে দশ মিনিটের জন্য রেখে দিন। আর ১০ মিনিট পর অল্প একটু জল দিয়ে হালকাভাবে আপনার ত্বককে মাসাজ করতে থাকুন ২ মিনিট পর্যন্ত। ২ মিনিট পর্যন্ত ম্যাসাজ করার পর নরমাল জল দিয়ে আপনার ত্বককে ধুয়ে ফেলুন।

কালো দাগ দূর

এই পদ্ধতিটি এপ্লাই করার পর আপনাদের যাদের ত্বক ড্রাই তারা ত্বককে ভালো করে ময়েশ্চারাইজ করবেন।  

এই পদ্ধতিটি ত্বকের সব রকম দাগ ছোপ দূর করার জন্য এতটাই কার্যকরী যে, এর প্রথম ব্যবহারে আপনি আপনার ত্বকে ৯০ শতাংশ পর্যন্ত কালো দাগ ছোপকে দূর করে ফেলতে পারবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here